বুধবার - কলকাতা



একটি বার্তা

Written by Editor, Posted on 2014-06-09,01:41:08 a

WerBangali পাঠক, শুভানুধ্যায়ী, অনুগামী, অনুরাগী সমীপেষু,

এ যাবৎ আপনাদের থেকে পাওয়া সমর্থন, ভালোবাসা, প্রশ্রয় পেয়ে আমরা অভিভূত। আমরা গত বেশ কিছু বছর ধরে আমাদের এই স্বপ্ন কে সযত্নে লালন করে চলেছি এবং প্রতিনিয়ত আমরা নিরলস গবেষণা ও অধ্যবসায়ের মাধ্যমে উৎকর্ষের চূড়ায় পৌঁছতে সচেষ্ট। ভালোবাসা যেমন পেয়েছি, সমালোচনাও পেয়েছি প্রচুর। সে এ সবই আমরা পাথেয় করে এগিয়ে চলতে চাই। শুধু কিছু অপরিণত মস্তিষ্ক প্রসূত ছেলেখেলা হিসেবে পরিগণিত হতে চাইনা আমরা আর, আনতে চাই পেশাদারিত্ব, গাম্ভীর্য, সৃজনশীলতার সাথে মিশেল ঘটাতে চাই মননের, চিন্তাশীলতার। 

চলতে শুরু করার দিন থেকে আজ অবধি আমাদের যাবতীয় কর্মসূচী নির্বিঘ্নে ও সুষ্ঠু ভাবে সম্পন্ন করার কৃতিত্ব বা দায় যতটা আমদের, আপনাদের ভাগ তার চেয়ে কিছুমাত্র কম নয়। হয়ত বা বেশিই। তাই আপনাদের সকলকে আমাদের এই খোলা চিঠি। 

সময় এসেছে। মেদবহুল শরীর রোগের আঁতুড়ঘর। তাই এবার গা ঝাড়া দিয়ে বাড়তি মেদ ঝরিয়ে ফেলতে হবে, হয়ে উঠতে হবে ক্ষিপ্র, চনমনে। আবার মুড়ি মিছরি আলাদা করতে বসছি আমরা। আমাদের ওয়েবসাইট কে কেবলমাত্র ক্রিয়েটিভ বর্জ্য নিষ্কাশন বা dumping ground করে রাখতে চাইনা। গদ্য, পদ্য, প্রবন্ধ যাই হোক না কেন, তা হতে হবে ছিপছিপে, মেদহিন, স্মার্ট, ভাষার অর্থহীন বাহুল্য বর্জিত। ব্যর্থ প্রেমের মিনমিনানি, বা ছেঁদো রোমান্টিকতার আতিশয্য কিম্বা অন্তঃসারশূন্য মেকী বিদ্রোহী বা বোহেমিয়ান ভাষা, কোনটাই চাইনা। লেখায় চাই বিষয়, গল্প, দর্শন। যা পাঠককে ভাবাবে, শিক্ষিত করবে। চাই পড়াশোনা, খনি শ্রমিকদের খাটান। তাই আমরা অঙ্গীকারবদ্ধ। এক নিবেদিত প্রাণ মণিকারের মত আমরাও কষ্টিপাথরে যাচাই করে নেব সোনার গুণমান। তাই বন্ধুরা, কোমর কষে লেগে পড়ুন।

না, কোনও শর্টকাট আমরা অনুসরণ করবনা, চাইব আপনারাও তা থেকে বিরত থাকুন। নিজেরাও সমৃদ্ধ হোন এবং সমৃদ্ধ হতে সাহায্য করুন আমাদেরও।

অজস্র ধন্যবাদ সহ 
WeRBangali পরিবার



আমাদের উপপদ এর সরঞ্জাম গুলি

আপনার মন্তব্য



শেষ পাওয়া এই বিভাগের খবর

জনপ্রিয় খবর গুলি