সোমবার - কলকাতা



বিতর্ক ... বিতর্ক ... বিতর্ক, মুভি সমালোচনাঃ টেক ওয়ান

Written by Sayantan Halder, Posted on 2014-04-22,12:02:28 a

Critics Rating :
User Ratings :
Your Rating :

Take One Film Review,Film Review Take One,Take One Bengali Film,Take One 2014,Take One Swastika,Swastika On Take One

বিতর্ক ... বিতর্ক ... বিতর্ক, মৈনাক ভৌমিক তার সিনেমার নায়ক হিসাবে বেছে নিয়েছেন "বিতর্ক" কে। আর বিতর্কই যেখানে নায়ক, সেই সিনেমার নায়ীকা স্বস্তিকা ছাড়া আর কে হতে পারে? বিতর্কিত এক নায়ীকার জীবনী নিয়ে গল্প "টেক ওয়ান"। 
দোয়েল মিত্রকে একটি সিনেমার অভিনয়ের জন্য উলঙ্গ হতে হয়। ব্যাস, সেই থেকে বিতর্ক, গসিপ, কেচ্ছা, সমালোচনা পিছু ছাড়ছেনা তাকে, এমন একটা পটভূমিকায় সিনেমাটি শুরু হয়। তারপর আসতে আসতে গল্প এগোতে থাকে একটি অন্য দিকে, বেড়িয়ে আসে একটি মায়ের গল্প, একটি অভিনেত্রীর জীবনের গল্প আর তার সাথে একটি ব্যর্থ সাংবাদিকের গল্প। 
মৈনাক ভৌমিক দোয়েল মিত্রর জিবনীকে সীতার জিবনীর সাথে তুলনা করেছেন, এবং এই কাজটি তিনি নিখুঁত ভাবে পর্দায় ফুটিয়ে তুলেছেন। সিনেমায় "দোয়েল মিত্র" সীতার চরিত্রে অভিনয় করছিলেন "অগ্নিপরিক্ষা" নামক এক সিনেমায়। সিনেমার সিনেমায় সীতার চরিত্র যেরম ভাবে এগোতে থাকে ঠিক একই ভাবে উত্থান পথনের মাঝ দিয়ে দোয়েল মিত্রর চরিত্র এগোতে থাকে সেই অগ্নিপরিক্ষা পর্যন্তই।
মৈনাক বাস্তবটাকে এক্কেবারে মজার ছলে সিনেমার মধ্য দিয়ে দেখিয়েছেন। যেমনটা ঠিক ঘটেছে, টেক ওয়ান সিনেমা রিলিজ এর আগের। 
একটি সংবাদ পত্রে, স্বস্তিকার নগ্ন দৃশ্য প্রকাশিত হয়, আর তারপর থেকেই স্বস্তিকাকে বিভিন্ন জন বিভন্ন চোখে দেখছেন। কয়েকজন তো টেক ওয়ানকে পানু ফিল্ম ই বলে দিয়েছিল। কিন্তু একজন কেউ সিনেমার কিছু মুহুর্ত দেখে কি করে সিনেমাটির গোটা গল্পটি কল্পনা করে নিতে পারে? মৈনাকের এই আক্ষেপই সিনেমায় ফুটে উঠেছে। আবার যখন সেই নায়িকা যদি কিছু ন্যাশনাল বা ইন্টারন্যাশনাল অ্যাওার্ড পায় তাহলে সবাই আবার তাকে নিয়ে লাফালাফি করে। 
ব্যাঙ্গ ছলে কিছু হাসির মুহুর্ত থাকলেও টেক ওয়ান একটি বেশ সিরিয়াস পটোভুমিকার সিনেমা। 
মৈনাক ভৌমিক পরিচালক হিসাবে বেশ বুদ্ধিমান, তিনি পুরো হিসাব কসে গল্প সাজিয়েছেন। আর টেক ওয়ানের জন্য স্বস্তিকা যদি সেরা অভিনেত্রীর কয়েকটা পুরস্কার পেয়েও যান তাহলে অবাক হব না। ওনার অভিনয় সত্যি মুগ্ধ করার মত। 
সিনেমায় কোনো গান নেই, তবে আবহ সঙ্গীত মন ছুয়ে যায়। সব মিলিয়ে আমি সায়ন্তন হালদার এই সিনেমাকে ৫ এ ৪ নম্বর দিলাম। 



আমাদের উপপদ এর সরঞ্জাম গুলি

আপনার মন্তব্য



শেষ পাওয়া এই বিভাগের খবর

জনপ্রিয় খবর গুলি