বুধবার - কলকাতা



দুঃসাহসিকতা ও অফুরন্ত উৎসাহের বাস্তব রূপ “লক্ষ্মী”

Written by Ratan Mondal, Posted on 2014-03-13,10:55:10 p

Laxmi,Manali Thakur,Manali Thakur in film,Manali Thakur in LAXMI,Manali Thakur debut film

কলকাতা, ১২ মার্চ, ২০১৪ঃ “লক্ষ্মী”নির্ভীকতার ও অশেষ প্রেরণার একটি সত্য গল্প। লক্ষ্মী একটি ১৩ বয়সী ফুটফুটে মেয়ে, যার জীবন শোকাবহে পূর্ণ, যে নিজের সুরক্ষা থেকে, পরিবারের ভালবাসা থেকে বঞ্চিত। যাকে মানসিক আঘাত আর ভয়ের সাথে জীবন কাটাতে হয় যেটা একটা যেকোনো নারীর ভয়ানক দুঃস্বপ্ন সেখানে লক্ষ্মী তো ছোট মেয়ে মাত্র। এই লক্ষ্মীর ভুমিকায় থাকা বহু পরিচিত সঙ্গীতশিল্পী মনালি ঠাকুর এখন কলকাতায় এসেছেন নিজের ছবির প্রচারে, সঙ্গে আছেন আসন্ন ছবির নির্দেশক নাগেশ কুকুনুর।

এই ছবিতে উঠে এসেছে কিভাবে শিশুদের বেশ্যাবৃত্তির কাজে, ব্যবসায় অপব্যবহার করা হচ্ছে ভারতের বহু অনুন্নত গ্রাম্য এলাকায়।

 ১৩ বছরের এই মেয়েটির প্রথমে অপহৃত হওয়া, বাবা ও বোনের থেকে আলাদা হয়ে যাওয়া, নোংরা কারবারির হাতে বিক্রি হয়ে যাওয়া, বিপদজনক ভাবে ভয়ে ভয়ে দিন কাটানো, তারপরেও কিভাবে সে অন্য মেয়েদের সাহায্য নিয়ে বেঁচে থাকার লড়াইয়ে জয়ী হল, কিভাবে সে সেই নরক থেকে নিজেকে উদ্ধার করল, একজন সমাজ সেবিকায় পরিনত হয়ে মেয়েদের উৎসাহ জোগাল, নগেশ কুকুনরের সুনির্দেশনায় অসাধারণ এক বাস্তবিক ঘটনা চলচিত্র রূপ “লক্ষ্মী” মুক্তি পেতে চলেছে ২১শে মার্চ। এটি ইতিমধ্যে ১৩ই জানুয়ারিতে ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক পাম স্প্রিংস চলচিত্র উৎসবে দর্শকের পুরস্কার জিতে নিয়েছে।

নিউ টাউনে পিপাল ট্রি হোটেলে সাংবাদিক সম্মেলনে বলিউড অভিনেত্রী তথা গায়িকা মনালি ঠাকুর বলেন, “ আমি যখন স্ক্রিপ্ট টা শুনলাম, আমার গায়ে শিহরণ উঠল। আমি জানি না আমি নিজেকে কিভাবে তৈরি করব, নগেশ ও তাঁর দল আমাকে সবকিছুর জন্য তৈরি করে নিল। আমি ওদের অনুসরণ করেছিলাম। আমি মনে করি এটা কোনও আঘাত নয়, সত্য গল্প। নিজেকে নোংরা কারবার ও কারবারিদের হাত থেকে বাঁচানোর গল্প। আমি আনন্দের শহর কলকাতায় আসতে পেরে এবং আমার অনুরাগীদের সাথে দেখা করতে পেরে খুব খুশি। আশা রাখি আসন্ন ছবি “লক্ষ্মী” সবাই ভালবাসার সাথে বড় পর্দায় দেখবেন।”



আমাদের উপপদ এর সরঞ্জাম গুলি

আপনার মন্তব্য



শেষ পাওয়া এই বিভাগের খবর

জনপ্রিয় খবর গুলি