বুধবার - কলকাতা



ধূম ৩ মুভি সমালোচনা

Written by Sayantan Halder, Posted on 2013-12-20,01:06:12 p

Critics Rating :
User Ratings :
Your Rating :

Dhoom 3,Dhoom,Aamir Khan, Katrina Kaif, Dhoom 3 review

সাহির এবং সমর দুই ভাই, দুইজন সার্কাসের ক্লাউন। তাদের বাবা একজন বড় ক্লাউন ছিলেন, তাদের সার্কাসের নাম ছিল, দ্য গ্রেট সার্কাস। সার্কাসটি চালানোর জন্য তার বাবা ওয়েস্টার্ন ইউনিয়ন ব্যাঙ্কের কাছ থেকে টাকা লোন ন্যায়। কিন্তু ইচ্ছাকৃত ভাবে ব্যাঙ্ক তাদের সার্কাস অধিগ্রহন করে নেয়, তাদের বাবা আত্মহত্যা করে।
তারপরেই আসল গল্প শুরু হয়। ধুম মানে বাইক, গ্ল্যামার, স্টাইল, নাচ আর চুরি। সবকিছুই সিনেমাতে ভরপূর। আমির খানের চরিত্রের নাম সাহির, তাহলে সমর কে? যে সব চুরিতে সাহির কে সাহায্য করে?? এটাই এই সিনেমার সমচেয়ে বড় সাস্পেন্স, যে সাস্পেন্স রিভিল হতে হতে হাফ টাইম অবদি সিনেমা গড়িয়ে যায়। চোর প্রতিটি ওয়েস্টার্ন ইউনিয়ন ব্যাঙ্কের শাখায় চুরি করে, এবং চুরির শেষে একটি চিহ্য এবং হিন্দিতে মেসেজ রেখে যায়।
তাই ইন্ডিয়া থেকে এসিপি জয় দিক্সিত এবং আলি, মানে অভিষেক বচ্চন এবং উদয় চোপরার আবির্ভাব হয়। আলি প্রতিবারের মতন বেষ রষিক চরিত্র, মেয়েদের চিন্তায় ব্যস্ত।
এবার আসা যাক বাইকের গল্পে, আমির খানের যে বাইক সে সুপার বাইকের থেকে কম নয়, বাইকটি শুধু উড়তে পারেনা, বাকি সব পারে, মানে স্পিড বোর্ড রূপ নিতে, চার চাকা হতে, এমন কি একটা সরু দরির উপর দিয়ে অনায়াসে চলতে পাড়ে। বাইকের কারুকার্য দেখতে দেখতে জেমস বন্ডের গাড়ি গুলির কথা মনে পরে যায়।
গ্ল্যামার ক্যুইন ক্যাটরিনা কাইফ এর চরিত্র টি তেমন ছাপ ফেলতে পারেনি, তবে যতক্ষণ স্ক্রিনে ছিল, চোখ আটকে থাকবে আপনার ক্যাটরিনার য্যোতির উপর। নাচ এর স্টাইল গুলোও বেশ অনবদ্য। গান গুলো বেশ সিনেমার সাথে তাল মিলিয়েছে।
অভিনয়ে কারোর ক্ষুত ধরা যায়না, সার্কাসের সময় আমির খানকে বাঘের বাচ্চা লাগছিল, তবে উচ্চতায় ক্যাটরিনা আর অভিষেক বচ্চনের কাছে একটু মার খেয়ে যায়। গল্পে চুরির থেকে ইমোশোনাল ড্রামা টা অনেকটাই বেশী, যেটী ধুম সিরিজে একেবারেই মানায় না। চুরি গুলো এক্টূ ভালো করে দেখানো যেত , এছাড়া সিনেমার খুঁত ধরার মতন আর কিছু নেই।
সবমিলিয়ে অসাধারন সিনেমাটোগ্রাফ এবং সার্কাস আর চুরি দুটোকে মিলিয়ে এক অন্যরকম চিন্তা ভাবনার জন্য পরিচালক বিজয় কৃষ্ণ আচার্জ কে ৫ এ ৪ দেওয়াই যায়।



আমাদের উপপদ এর সরঞ্জাম গুলি

আপনার মন্তব্য



শেষ পাওয়া এই বিভাগের খবর

জনপ্রিয় খবর গুলি