শুক্রবার - কলকাতা



রবির গানের ভেলা
Written by Sandip Das, Posted on 2014-09-29,09:49:06 pm

Ratings :
Rate It:


রবির গানের ভেলা image

কোনদিন যে মনের ভিতরকার ভাবনাগুলোকে এভাবে লিপিবদ্ধ করতে পারব,সেটা ভাবিনি। একদিন আচমকাই কলম তুলে নিয়েছিলাম হাতে, তারপর কলম তার ইচ্ছেমত কিছু লিখে গিয়েছিল পাতায় পাতায়। তবে সে লেখায় আবেগ থাকলেও কোন সূত্র ছিল না, ছিল না কোন সূত্রধর। তারপর একদিন আচমকাই ঠাকুরের কথা মাথায় এলো, বিপদে পরলে সবাই যেমন ঠাকুরকে স্মরণ করে আমিও তাই করেছিলাম। ঠাকুরই সূত্র ধরে দিলেন, সেই সূত্র ছিল তার গান – রবীন্দ্রসঙ্গীত। মানুষের সুখ, দুঃখ, প্রেম, বিরহ, স্বপ্ন, মোহ থেকে শুরু করে প্রকৃতির রসাস্বাদন সবেরই উৎস খুঁজে পেলাম তার গানে। ভেসে গেলাম রবির গানের ভেলায়।

  এই গল্পগ্রন্থের ভিতর লিপিবদ্ধ করেছি আমার হৃদয়ের খুব কাছের বারোটি গল্প, যার প্রত্যেকটির নামকরণ করেছি ঠাকুরের গানের দ্বারা। তাই স্বভাবতই এই গল্পগ্রন্থের নামকরণ করা হয়েছে – রবির গানের ভেলা। কখনও কোন ঘটনা তো কখনও কোন উপলব্ধি বোধ থেকে জন্ম নিয়েছে এই গল্পগুলি। তবে আমার পরিচিত বৃত্তের মধ্যেই আমি সীমাবদ্ধ রেখেছি আমার ভাবনাকে।  

  একজন লেখক হিসেবে আমি আর ভাবনাগুলোকে পাঠকের সামনে উপস্থাপিত করলাম এবং তাদের হাতেই তুলে দিলাম গল্পগুলি বিচারের গুরুদায়িত্ব। তাঁরাই আমার প্রকৃত বিচারক।

  মধ্যবিত্ত মানুষের স্বপ্ন দেখা আর স্বপ্ন পূরণের দলিল এই সংকলনটি,  পাঠকের হৃদয়ে যে নিজের জায়গা দখল করে নেবে,এ বিশ্বাস আমার আছে।

 

   আমার প্রিয়জন ও বন্ধু সকলের ভালোবাসা আর সহযোগিতা ছাড়া এই সংকলন প্রস্তুত করা সম্ভবপর হত না, তাই তাদের সকলকে জানাই বুক ভরা ভালোবাসা, আশা করি ভবিষ্যতেও তারা এভাবেই আমার পাশে থাকবে।  



বইটীর ধরনঃ Romantic
বইটীর লেখকঃ সন্দীপ দাস
বইটীর দামঃ 170 টাকা
বইটীর প্রকাশকঃ 24by7 Publishing.com

লিখেছেন Sandip Das


Message

আপনার মন্তব্য

Submit Your Books


নতুন বইপত্র

জনপ্রিয় বইপত্র