বুধবার - কলকাতা



সালমানের যোগ্য উত্তর সমালোচকদের প্রতি, সমালোচনাঃ কিক

Written by Sayantan Halder, Posted on 2014-07-25,12:59:15 p

Critics Rating :
User Ratings :
Your Rating :

Kick,Film Review Kick,Salman Khan,Jacqline Fernandez,Newazuddin Siddquie,Randip Hooda,Critics Review Kick,Kick critics,Film Review in bengali,Kick review in bengali

ঈদ মানেই বক্স অফিস কাঁপানোর দিন, ঈদ মানেই ১০০ কোটির ঘরে। আর যদি ভাইজান হয় তো 'সোনায় সোহাগা'। 
এবারের ঈদে হৈ হৈ করে মুক্তি পেল সালমান খানের "কিক"। সালমান খান এবার মুখোশ ধারি, তাহলে এবারে বলিউড কি আরও একটা সুপার হিরোকে পেল ?

মুখোশ থাক আর না থাক, সালমান খান আর ঈদ মানেই রূপালী পর্দায় দেদার মারপিট, দেদার ভাঙাভাঙী, এবারেও তার ব্যতিক্রম নয়। সিনেমায় সালামান খানের চরিত্রের নামে ডেভিল ওরফে দেবি লাল সিং। দেবি লাল সিং আদতে একজন ইঞ্জিনিয়ার, কিন্তু চাকরি করতে তার মন বসেনা। তার চাই "কিক"। একটু অবাক হলেন তো ?
"কিক চাই, মানেটা কি?", আসলে দেবীর কাছে কিক হল মজা। মজা করার সুযোগ পেলে তা একটুও হাত ছাড়া করেনা দেবী। 
কিন্তু মজা করতে করতে একদিন দেবী, একটি বাচ্চা মেয়ের চোখের জল দেখে। বাচ্চাটির টিউমারের খরচা যোগান দিতে গিয়ে সর্বস্ব বেঁচে দেয়। কিন্তু এরকম একটি অনাথ বাচ্চা কে বাচাতে গিয়ে উঠে আসে আরও কয়েক হাজার অনাথ অসুস্থ বাচ্চার গল্প। আর তাদের কে বাঁচানোর জন্য অর্থ জোগাড় করতে গিয়েই দেবী থেকে মুখোশ ধারি ডেভিলের আবির্ভাব।

তারপরেই চোর পুলিশ আর ধরাধরির গল্প শুরু হয়, পুলিশের চরিত্রে রানদীপ হুডা। গল্পে এক্সট্রা গ্ল্যামার জ্যাক্লীন, যদিও এক্কেবারেই এক্সট্রা নয়।
মুল খলনায়কের চরিত্রে নাওয়াযুদ্দিন সিদ্দিকি অভিনয় করে ফাটিয়ে দিয়েছেন, আপনি হল থেকে বেড়ীয়ে এসেও নাওয়াযুদ্দিনের হাসিটা ভুলতে পারবেন না।

মাঝে একটা ডান্স আইটেমে নার্গিস ফাকরিকে দেখতে পাবেন, কিন্তু কেন দেখতে পেলাম, সিনেমায় ওই নাচটা য় কি এসে গেল সেটা খোদ পরিচালক ছাড়া কেউ বলতে পারবেন না।

যাইহোক অনেক দিন পর সালমান খানের সিনেমা চিত্র সমালোচকদের কলম নাড়াবেই। 
তাই সবমিলিয়ে আমি সায়ন্তন হালদার তামিল "কিক (২০০৯)" এর এই রিমেক কে ৫ এ ৪ দিতে বাধ্য হলাম। 



আমাদের উপপদ এর সরঞ্জাম গুলি

আপনার মন্তব্য