বুধবার - কলকাতা



চিরদিনই ২, একটি ১০০ শতাংশ কষ্টের সিনেমা

Written by Sayantan Halder, Posted on 2014-04-11,11:45:42 p

Critics Rating :
User Ratings :
Your Rating :

Chirodini Tumi Je Amar, Chirodini Tumi Je Amar 2, Chirodini 2 Film Review, Chirodini Tumi Je Amar Film Review

চিরদিনই ২, একটি জ্বলন্ত প্রেমের গল্প, আসলে চিরদিনই ২ তে রয়েছে দু দুটো ভালোবাসার গল্প। একটি বড়লকই ভালোবাসা আর একটি রাস্তায় তৈরী হওয়া ভালোবাসা। সিনেমার শুরু থেকেই কষ্টের, পরিচালক সৌমিক চট্টোপাধ্যায় বরই কষ্ট করে দর্শকদের কষ্ট দেওয়ার চেষ্টা করেছেন। অভাবে বড় হয় এক গ্রামের শিশু, অভাবে তার পরাশুনা ছাড়তে হয়, বাবার ঋন শোধ করার জন্য শহরে তাকে কাজ করতে হত। ছুটি ছিল না এক দিন ও, এমন কি বাবা-মা র শেষ কাজটিও সম্পন্ন করতে পারেনী ছেলেটি। ভোলেভালা ছেলেটির চরিত্রে ১০০ শতাংশই মানিয়েছে অর্জুন কে। অর্জুনের ভালোবাসার গল্প শুরু হয়, ও জখন একটি ফাস্ট ফুড সেন্টারে কাজ করে। মেয়েটির নাম জ্যোতি, জ্যোতিও একটি বাড়িতে কাজ করত। ভালোবাসার গল্প এগোতে না এগোতে ঘটল দুর্ঘটনা, প্রেম নিবেদন করতে গিয়ে অর্জুন ধরা পরে, গ্রেফতার হয়। বড়লকই নোঙরা ভালোবাসা টাকে চাপা দিতে মিথ্যে মামলায় ফাসানো হয় অর্জুন কে। ঘটনাচক্রে, প্রতিহিংসার বলি হয় জ্যোতি, তার মুখে এসিড দিয়ে পূড়িয়ে দেওয়া হয়।

এরমই একের পর এক ঘটনা, দুর্ঘটনা নিয়ে গল্প বুনেছেন পরিচালক। হাসির কিছু মুহুর্ত একেবারে না রাখলেই নয় বলেই হয়তো রাখা হয়েছে, তাছাড়া খাটি দুঃখের সিনেমা এটি।
গল্পের শেষে চোখে জল এনে দেওয়া অমিলের মিল রয়েছে। সিনেমার গান গুলিও গল্পের সাথে বেশ মিশে গেছে। অভিনয়ে উর্মিলা মাহাতো কে এক্টূ অপটু লাগলেও বাকিরা সবাই যথাযথ। অর্জুন তো দাপিয়ে অভিনয় করেছে। খরাজ মুখার্জী পুলিশের চরিত্রে বেশ নজর কেরেছেন, সব মিলিয়ে আমি সায়ন্তন হালদার এই জ্বলন্ত প্রেমের কাহিনী কে ৫ এ ৩.৫ দিলাম।



আমাদের উপপদ এর সরঞ্জাম গুলি

আপনার মন্তব্য